ইল্যান্স-এ খুব সহজেই আপনার ফোন নাম্বার ভেরিফাই করুন!

Print Friendly

আসলে ইল্যান্স এ ফোন নাম্বার ভেরিফাই করার বিষয়টি খুবই সিম্পল যার জন্য আমি কতজনকে ফোন করেছি এবং ভোগান্তি পোহাতে হয়েছে। শধু আমিই না আমার মত আরো অনেককেই এই সমস্যায় পড়তে দেখেছি। যাই হোক যারা ইল্যান্স এ মোবাইল নাম্বার ভেরিফাই করা নিয়ে ভোগান্তিতে আছেন তারা এই পোস্ট টি অনুসরণ করুন ৯৯.৯৯৯৯৯৯% হয়ে যাবে।

যেভাবে আমি ভেরিফাই করেছিঃ–

১. এর আগে আপনি যদি ফোন নাম্বার ভেরিফাই করার জন্য তিনবার ট্রাই করেছেন এখন আর ট্রাই করতে পারতেছেন না, তারা এখানে গিয়ে http://elance.zendesk.com/requests/new একটা রিকুয়েস্ট পাঠান, আবার যাতে আপনি ট্রাই করতে পারেন সে সুযোগ দেয়ার জন্য। উদাহরন সরুপ নিচের ইমেজ টি দেখুন কিভাবে রিকুয়েস্ট করবেন।

Elance Phone Verification

Elance Phone Verification

২.তার পর ইল্যান্স সাপোর্ট থেকে আপনাকে নিচের মত একটি ইমেইল পাঠাবে। তাহলে বুঝবেন যে আপনাকে আবার ট্রাই করার জন্য সুযোগ দিয়েছে।

Elance Phone Verify

Elance Phone Verify

{যাদের ১ নং সমস্যা নেই মানে এর আগে কখনো ফোন নাম্বার ভেরিফাই করার জন্য ট্রাই করেন নি, তারা ৩ নং ধাপ থেকে অনুসরণ করুন}

৩.এখন সাধারন একটি নকিয়া মোবাইল ম্যানেজ করুন, নিজের থাকলে ভালো 😀 । (আমি এর আগে বিভিন্ন মাল্টিমিডিয়া মোবাইল দিয়ে ট্রাই করেছিলাম, কিন্তু ভেরিফাই করতে পারিনি। আমি নকিয়া ১১১০ দিয়ে করেছি)

৪.আপনার মোবাইলের কি-প্যাড টোন বন্ধ করা থাকলে চালু করে নিন। (আমার প্রথম বার কি-প্যাড টোন বন্ধ করা ছিলো, তাই প্রথম বার ভেরিফাই হয়নি, পরেরবার কি-প্যাড টোন চালু করার পর কাজ হয়েছে. আমি শিওর না যে প্রথম বার কি-প্যাড টোন অফ থাকার কারণে হয়নি । কি-প্যাড মূল বিষয় হোক আর না হোক টোন টা চালু করে নিন। টোন চালু করতে তো আর টাকা যাবে না! :p )

৫. তারপর এখানে গিয়ে https://www.elance.com/php/preferences/main/contactInfo.php #verify অপশনে ক্লিক করে আপনার নাম্বারে কল দিন। নিচের ছবিটিতে লক্ষ্য করুনঃ-

Elance Phone Verification

Elance Phone Verification

৬. কিছুক্ষণ এর মধ্যে আপনার মোবাইলে কল আসবে কলটা রিসিভ করুন, তারপর কম্পিউটার থেকে অল্পক্ষণ কিছু কথা বলবে, কথা শেষ হওয়ার পর # চেপে তারপর আপনার কম্পিঊটার স্ক্রিনে প্রদর্শিত কোডটি টাইপ করুন আপনার মোবাইলে। কোড চাপার পর আপনার কোডটি যদি সঠিক থাকে কম্পিঊটার থেকে আপনাকে বলবে… you are succesfull & have you a grate day! এরকম কিছু, তাহলে বুঝবেন যে আপনার নাম্বার ভেরিফাই হয়ে গেছে। তারপর আপনার কলটি কেটে দিন, অথবা অটোমেটিক কেটে যাবে।

{ উপরের সিম্ফনি মোবাইল এবং কি-প্যাড টোন চালু করার বিষয়টি যুক্তি-সঙ্গত নাও হতে পারে। আমি নিজে যেভাবে ফোন নাম্বার ভেরিফাই করতে সফল হয়েছি। হুবহু একই পদ্ধিতি এখানেও লিখেছি }

৭. এর পরও কেউ ভেরিফাই জনিত কোন সমস্যায় পড়লে কমেন্ট এ জানতে পারেন।

আমার লেখালেখির অভ্যাস তেমন নাই। এবং তেমন গুছিয়ে লিখতে পারি না, তাই আমার লেখায় কোন ভুল-ত্রুটি থাকলে আশাকরি ক্ষমা-দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে!

Print Friendly

ট্যাগ সমূহঃ

বাংলা ভাষায় ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট, ডেক্সটপ অ্যাপ্লিকেশান ডেভেলপমেন্ট শিখতে চান? আমরা রংপুর সোর্স আপনার জন্য হাই কোয়ালিটি এবং প্রোফেসনাল মানের প্রোজেক্ট এবং রিসোর্স ভিত্তিক ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করছি। আপনি আমাদের থেকে থেকে ভিডিও গুলো পেতে চাইলে অবশ্যই ক্রয় করতে হবে। তবে, ক্রয় করবার পূর্বে ভিডিও দেখে নিতে পারেন এজন্য আমরা আপনাকে দিচ্ছি ৩০ শতাংশ ফ্রী ভিডিও যেকোনো ভিডিও কোর্সের জন্য। ভিডিও কোয়ালিটি এবং প্রেজেন্টেশান দেখে আপনি সন্তুষ্ট হলে, তবেই বাকি টিউটোরিয়াল গুলোর ডিভিডি বা সিডি অর্ডার করুন! জেনে রাখা ভাল, আমাদের একেকটি ভিডিও কোর্স উক্ত ক্ষেত্রে প্রোফেসনালদের দ্বারাই তৈরি করা। তাই আপনি প্রোফেসনাল কাজ শিখবেন সেই দৃষ্টিকোণ থেকে আমাদের ভিডিও টিউটোরিয়াল গুলো ক্রয় করবেন!

One response to “ইল্যান্স-এ খুব সহজেই আপনার ফোন নাম্বার ভেরিফাই করুন!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *