সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনে হাতে খড়ি- পর্ব – ১২

Print Friendly

গত পর্বে আমরা দেখিয়েছিলাম গুগলে ওয়েবসাইট সাবমিট করার পদ্ধতি। আজকের পর্বে আমরা দেখাব আরেকটি জনপ্রিয় সার্চ ইঞ্জিন Bing এ কিভাবে একটি ওয়েবসাইটকে সাবমিট করাতে হয়। তো Bing যেহেতু গুগলের থেকে সম্পূর্ণ আলাদা একটি সার্চ ইঞ্জিন তাই এর জন্য জিমেইল অ্যাকাউন্ট দিয়ে কাজ হবে না। এর জন্য Microsoft এর একটি অ্যাকাউন্ট খু্লে নিতে হবে। তো চলুন দেখে নেই কিভাবে Microsoft অ্যাকাউন্ট খুলতে হয়।

How to Create a Microsoft Account:

Microsoft এ আকাউন্ট খোলার পদ্ধতি অনেকটা জিমেইল এ অ্যাকাউন্ট খোলার মত। তবে এতে কিছুটা ভিন্নতা রয়েছে, আর সে কারনে সিম্পিল সমস্যায় পড়তে পারেন। কারন ওদের চাওয়া তথ্য গুলো সঠিকভাবে পুরন করা না হলে অ্যাকাউন্ট সাকসেসফুল হবে না। Microsoft এ অ্যাকাউন্ট খোলার জন্য প্রথমে http://signup.live.com/ এই ঠিকানায় যেতে হবে। সেখানে এরকম একটি পেজ চলে আসবে-

Live.com 111111111111111111111111Live.com 222PNG

উপরের পেজে যে তথ্য গুলো চেয়েছে সেগুলো সঠিকভাবে পুরন করতে  হবে। ফাস্ট নেম, লাস্ট নেম লেখার পর ইউজার নেম হিসেবে নামের সাথে @hotmail.com বা @live.com বা @outlook.com লিখতে হবে। অথবা তার নিচে সবুজ কালারে ছোট্ট করে লেখা আছে or get a new email address, এর উপর ক্লিক করলে ওরাই আপনাকে নাম সাজেস্ট করবে। তার ডান পাশে ওদের সাজেস্ট করা নাম থেকে যেকোনো একটা সিলেক্ট করতে হবে। এরপর পাসওয়ার্ড দিতে হবে। অধিক নিরাপত্তার জন্য সংখা এরং ভাষা দুইটির সমন্বয়ে পাসওয়ার্ড দেয়া ভাল। এখন বাকি তথ্য গুলো সঠিকভাবে পুরন করে Capcha এন্ট্রি করে Create Account এ ক্লিক করতে হবে। তবে অনেক সময় Alternative Account চায়। সেক্ষেত্রে অন্য একটি Gmail বা Yahoo অ্যাকাউন্ট দিতে হবে। সেই আকাউন্টে ওরা একটি কোড পাঠাতে পারে অথবা আপনার দেয়া মোবাইল নাম্বারে ওরা একটি কোড পাঠিয়ে দিবে। সেক্ষেত্রে সেটি বসাতে হবে। এরপর একটি পেজ চলে আসবে সেখানে যদি Account Summary বা Log in অপশন চলে আসে তবে বুঝবেন আপনার অ্যাকাউন্ট তৈরি হয়ে গেছে। এখন এই অ্যাকাউন্ট দিয়ে আপনি Bing এর সব কাজগুলো করতে পারবেন।

Print Friendly

ট্যাগ সমূহঃ

বাংলা ভাষায় ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট, ডেক্সটপ অ্যাপ্লিকেশান ডেভেলপমেন্ট শিখতে চান? আমরা রংপুর সোর্স আপনার জন্য হাই কোয়ালিটি এবং প্রোফেসনাল মানের প্রোজেক্ট এবং রিসোর্স ভিত্তিক ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করছি। আপনি আমাদের থেকে থেকে ভিডিও গুলো পেতে চাইলে অবশ্যই ক্রয় করতে হবে। তবে, ক্রয় করবার পূর্বে ভিডিও দেখে নিতে পারেন এজন্য আমরা আপনাকে দিচ্ছি ৩০ শতাংশ ফ্রী ভিডিও যেকোনো ভিডিও কোর্সের জন্য। ভিডিও কোয়ালিটি এবং প্রেজেন্টেশান দেখে আপনি সন্তুষ্ট হলে, তবেই বাকি টিউটোরিয়াল গুলোর ডিভিডি বা সিডি অর্ডার করুন! জেনে রাখা ভাল, আমাদের একেকটি ভিডিও কোর্স উক্ত ক্ষেত্রে প্রোফেসনালদের দ্বারাই তৈরি করা। তাই আপনি প্রোফেসনাল কাজ শিখবেন সেই দৃষ্টিকোণ থেকে আমাদের ভিডিও টিউটোরিয়াল গুলো ক্রয় করবেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *