এস.এস.সি রেজাল্ট দেখার আলাদীনের চেরাগ… :P

8
1,451 বার দেখা হয়েছে।

অনেক অনেকদিন পর লিখতে বসলাম। আজ এস.এস.সি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। আমার ছোটবোন এবার পরীক্ষা দিয়েছে। তাই কিছুক্ষন আগে http://www.educationboardresults.gov.bd দেখলাম।

 এই অবস্থা। রেজাল্ট প্রকাশ হওযার অনেক্ষন পর্যন্ত এই অবস্থাই দেখা যাবে। যেটা খুবই বিরক্তিকর। এই সমস্যার সমাধান এর জন্য দিলাম ঘসা আলাদীনের চেরাগ (গুগুল) এ। তারপর সব কাজ শেষ করে আবার ভিজিট করলাম। http://www.educationboardresults.gov.bd

তখনই ভাবলাম সবার সাথে বিষয়টা শেয়ার করি। ছোট্ট একটা ট্রিকস। অনেকেই আগে থেকেই জানেন হয়ত। যারা জানেন না তাদের উপকারে আসবে। এজন্য আমাদের ছোট্ট একটা কাজ করা লাগবে। আমাদের ব্রাউজারের আইপি এড্রেস চেঞ্জ করে অন্য কোন দেশের আইপি ব্যবহার করে http://www.educationboardresults.gov.bd টি ভিজিট করতে হবে। বিভিন্ন দেশের আইপি এড্রস পোর্টসহ পাবেন http://proxy.wow.ag/proxyOnlyAnonymous.php?offset=0 এড্রেসটিতে।

আমি এখান থেকে 217.26.14.18:3128 আইপি এড্রেসটি ব্যবহার করেছি। 3128 পোর্ট এর আইপি এড্রেসগুলো ব্যবহার করবেন। এখন কিভাবে এটা আপনার ব্রাউজারে সেট করবেন সেটা বলছি।

প্রথমে মজিলা ফায়ারফক্স ওপেন করুন। তারপর Tools থেকে Option এ যান।

এরপর Advance এ ক্লিক করুন।

তারপর Network এ ক্লিক করুন।

তারপর Settings এ ক্লিক করুন। Connection Settings আসবে।

এখান থেকে Manual Proxy Configuration এ ক্লিক করুন। তার নিচের HTTP Proxy তে আপনার আইপি এড্রেস এর আইপি নাম্বার এবং পোর্ট এ পোর্ট নাম্বার বসান চিত্রে দেখানো হয়েছে যেমন করে। তারপর নিচে Use this proxy server for all protocols সিলেক্ট করে দিন। তারপর OK করে বের হয়ে আসুন।

আমাদের কাজ শেষ। আপনার আইপি এড্রেস বদলে গেছে। এখন http://www.educationboardresults.gov.bd এ প্রবেশ করুন। দেখবেন ওয়েবসাইট চলে এসেছে। পোস্ট টির মাধ্যমে কারো সামান্যতম উপকার হলেই আমার পোস্টটি সার্থক।

Print Friendly, PDF & Email

8 COMMENTS

  1. আমি সবই বুঝি তবে ১টু পরে ঠিক তেমনি এই মহামূল্যবান তথ্যটি পেলাম তবে অনেক পরে, যখন সবার রেজাল্ট দেখা শেষ। তারপরও সেভ করে রাখলাম কারণ সামনে HSC রেজাল্ট

  2. এরকম কেন হয় জানেন? আলাদা আলাদা ভাবে দেশের এবং বাইরের ট্রাফিক ম্যানেজ হয়নাকি?

  3. ভাই লানজু, শুভেচ্ছা নিবেন। আশাকরি ভাল আছেন। আপনার ব্লগটা পড়ে সেভাবে কাজ করলাম কিন্তু কোন কাজ হচ্ছে না এমনকি এখন মজিলা ফায়ার ফক্সই আর কাজ করছে না। বিষয়টির সমাধান দিলে খুশী হব। আপনার মোবাইল নম্বরটা পেলে মোবাইলে যোগাযোগ করতে পারতাম। শুভ কামনায়

    এনামুল
    গ্রামীণ ব্যাঙক
    যোনাল অফিস
    রঙপুর। মোবাইল নঙ ০১৭১৩-৭০৮০৭০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.