Twitter এ কাজ করে আয়ঃ কেমন করে, কত আয়, কোথায় ?

5
1,023 বার দেখা হয়েছে।

আমাদের প্রথম পোষ্টটি শুরু করার আগে Ariful Islam Shaon ভাই কে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই ব্লগটিতে লেখার আমন্ত্রন জানিয়ে, এছাড়া তার কাছ থেকে বিভিন্ন সময়ে ফেইসবুকের মাধ্যমে অনেক বিষয়ে পরামর্শ পেয়েছি। যাই হোক আশা করি আপনারা সবাই ভাল আছেন, শুরু করে দিলাম আমাদের প্রথম পোষ্ট…


আমাদের ধারাবাহিক টিউটোরিয়াল এ স্বাগতম! আজকে আপনাদের কাছে আলোচনা করব Twitter থেকে কিভাবে, কত, কোথায় কেমন করে আয় করা যায়। Twitter নিয়ে আশা করি বিস্তারিত আলোচনা করার প্রয়োজন নাই… তাই সরাসরি মুল আলোচনায় যাব

make money twitter 300x224 Twitter এ কাজ করে আয়, কেমন করে, কত আয়, কোথায় ?

Twitter কেন আয় এর পথ হতে পারে ?


খুব সাধারন একটা প্রশ্ন, অনেকেই যারা নতুন তারা করে থাকেন যে আদৌ কি Twitter থেকে আয় করা যায়, আর তারা কেন মানুষ কে টাকা দিতে যাবে, বিষয়টা আসলে সেরকম নয়, বরং এখানে twitter আপনাকে এক টাকাও দেবে না, টাকা দেবে আপনি যাদের হয়ে twitter.com এ কাজ করবেন.

Twitter তো সোশাল নেটোয়ার্কিং সাইট এখানে আবার কি কাজ ?


হাঃ আপনার ধারনা একদম ঠিক! Twitter হচ্ছে বিশাল সোশাল নেটোর্য়াকিং সাইট, প্রতিদিন লক্ষ লক্ষ ব্যবহার কারী এই সাইট টিকে নিজের প্রয়োজনে ব্যবহার করছেন, কেউ করছেন নিজের মতামত প্রকাশ করার জন্যে, কেউবা ব্যবসায়িক প্রচারনা করার জন্যে, কেউ ব্রান্ড কে প্রমোট করার জন্যে, কেউ বা সেলিব্রেটি দের প্রচারনা এর জন্যে.

সোশাল নেটওয়ার্কিং সাইট গুলোর কদর দিন দিন বেড়ে চলেছে কেন ?


মুল কথা যুগের চাহিদা, এবং সবার সাথে যোগাযোগ রাখার উত্তম মাধ্যম হিসেবে এক অনন্য এই সোশাল নেটওর্য়াকিং সাইট, তাছাড়া বিখ্যাত, সেলিব্রেটি, আদর্শ মানুষ গুলোকে খুব কাছ থেকে জানার আগ্রহ থেকে প্রচুর মানুষের মনের মধ্যে এক তুড়িতে স্থান করে নিয়েছে এই সাইট গুলো।

এছাড়াও ওয়েব সাইট গুলোর ভিসিটর পাওয়ার অন্যতম মাধ্যম সার্চ ইঞ্জিন গুলো তে প্রচুর প্রতিযোগিতা(SEO) এর কারনে কাংখিত ভিসিটর না পাওয়া একটি অন্যতম কারন

3506 twittermonetization Twitter এ কাজ করে আয়, কেমন করে, কত আয়, কোথায় ?

Twitter সাইটটি তে কি কি কাজ করা যায় ?


Followers সংগ্রহ করে-

twitter এর মধ্যে এই কাজটির চাহিদা সব চেয়ে বেশি, অনেক বায়ার বিভিন্ন এলাকা ভিত্তিক, বা বিষয় ভিত্তিক অনুসারী মানুষ গুলোকে follower হিসেবে সংগ্রহ করার জন্যে কাজ করিয়ে নেন।

Twitter একাউন্ট তৈরী করেঃ

খুব সহজ একটি কাজ, মুলত শত শত একাউন্ট তৈরী করার জন্যে এই ধরনের কাজ করতে হয়

Retweet করেঃ

আপনার একটি পপুলার একাউন্ট থেকে অন্যের টুইটারের পোষ্ট গুলো retweet করে আপনার ফলোয়ারের সাথে শেয়ার করে।

একাউন্ট ম্যানেজমেন্ট করেঃ

অনেক ব্যস্ত বায়ার যাদের বেশ কয়েক টা একাউন্ট সামলাতে হয় তাদের হয়ে আপনাকেও কয়েকটা একাউণ্ট সামলাতে হতে পারে, যা প্রমোট করার দায়িত্ব আপনার নিজের

ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরী করে:


বিভিন্ন ব্রান্ড কোম্পানী এবং সেলিব্রেটি দের জন্যে মানানসই ব্যকগ্রাউন্ড ছবি তৈরীর কাজ গুলো প্রচুর পাওয়া যায়

এছাড়া আরো অনেক উপায়ে twitter থেকে আয় সম্ভব

আপনি কিভাবে শুরু করবেন ?


প্রথমেই একটু কষ্ট করে দশটা একাউন্ট তৈরী করে ফলোয়ার সংখ্যা বাড়িয়ে নিন, এবং কয়েকদিন নিয়মিত পোষ্ট দিন, এর মানে আপনার প্রতি একাউন্টে ১০০০ হাজার করে ফলোয়ার থাকলে ১০ টি একাউন্টে ১০০০ হাজার মানুষ আপনাকে অনুসরন করছে, এর চার ভাগের একভাগও যদি ধরেন তাহলে ২৫০০, এদের থেকে ১০০০ হাজার বাদ দিয়ে মোটামুটি একটিভ মানুষ পাবেন ১৫০০ জন, প্রতিদিন ১০০০ হাজার মানুষের কাছে যদি একটি সংবাদ নিয়মিত পৌছে দেন তাহলে সেটি প্রচার পেতে খুব বেশি সময় লাগার কথা নয়, আর এই ভাবে আপনার মত একজন সোসাল মিডিয়া মার্কেটার এর জন্ম হয়, এবং এক সময় সফল হয় ঠিক তখন আপনার মত মানুষের একটি সামান্য পোষ্টের জন্যে হাজার হাজার মানুষের অপেক্ষার প্রহর গুনতে হয়।

twittermoney Twitter এ কাজ করে আয়, কেমন করে, কত আয়, কোথায় ?

কত আয় হয় ?


কাজের প্রয়োজনীয়তা, অভিজ্ঞতা, ইত্যাদি ভেদে বিভিন্ন সময় বিভিন্ন রেট এর কাজ পাওয়া যায়, তারপরও প্রতি পোষ্ট,রিটুইট, এবং ফলোয়ারের জন্যে নুন্যতম ২-৩(প্রতি) টাকা থেকে শুরু করে  প্রতি হাজার এর জন্যে ২০০০-৩০০০টাকা পর্যন্ত পাওয়া যায়, এবং দীর্ঘ সময়ের বড় কাজ এর ক্ষেত্রে রেটটা বায়ারের সাথে আলোচনা সাপেক্ষ হয়।

কাজ কোথায় পাবেন ?


এক কথায় ফ্রীল্যান্স মার্কেটে প্লেস গুলতে চলে যান.  আর একটূ কষ্ট করে খুজতে থাকুন, আপনার ১০+ হাজার ফলোয়ারের কথা বায়ার যে জানান, পুর্ব অভজ্ঞতা থাকলেও জানাতে ভয় পাবেন না.

oDesk.com, freelancer.com, elance.com

তাহলে আপনার সফলতার অপেক্ষায় আমরা থাকলাম

সৌজন্যে:

 

oDataEntry  Team

 

ফেবু লিঙ্কঃ https://www.facebook.com/oDataEntry

Print Friendly, PDF & Email

5 COMMENTS

  1. টুইটার নিয়ে বিস্তারিত লিখার জনয ধন্যযোগ! আসলে টুইটার দিয়ে যদিও আমাদের দেশ থেকে আয় করা অনে টাফ। তার পরেও অনেকেই আয় করছেন কম বা বেশি।
    সামনের দিনে আর বিস্তারিত এবং অন্যান্য লিখা শেয়ার করবেন আশা করি। 🙂

  2. আয় করা বলা যতটা সহজ বাস্তবে ততটা সহজ নয়। অনেকেই মনে করে ইন্টারনেট মানেই টাকা আয়। আসলে আয় করতে গেলে শ্রম, সময়, দক্ষতা, ধৈর্য থাকাটা আবশ্যক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.