ফ্রি হোষ্টিং এ ফাইল/ওয়ার্ডপ্রেস স্ক্রিপ্ট আপলোড সমস্যার সমাধান

0
211 বার দেখা হয়েছে।
Choose File ক্লিক করুন

আপনারা নতুন যারা ফ্রি হোষ্টিং ব্যবহার করেন (যেমন : 000webhost, dhmart ইত্যাদি) এবং নেটের স্পিড স্লো তারা অনেকে হয়তো হোষ্টিং সার্ভারে ওয়ার্ডপ্রেস ফাইল আপলোড করতে সমস্যায় পড়েন । যেহুতু ফ্রি হোষ্টিং সার্ভারে সিপ্যানেল সাধারনত থাকে না , আর ফাইল ম্যানেজার ও ততটা উন্নত নয় এবং সার্ভারেরআপলোড স্পিড ও জঘন্য । আর এই হোষ্টিং এ এফটিপি সফটওয়ার দিয়ে এক এক করে ফাইলগুলি(ওয়ার্ডপ্রেস / জুমলা বা অন্যন্য ফাইল) আপলোড করতে হয় তারপর সেটি ইনষ্টল করতে হয়। এটি অনেক টাইমসাপেক্ষ ব্যাপার হয়ে দাড়ায় । তাই ফ্রি হোষ্টিং এ সহজে ওয়ার্ডপ্রেস / জুমলা সেটাপ দেওয়ার একটা ট্রিক শেয়ার করছি আপনাদের সাথে।

  • প্রথমে মিডিয়া ফায়ার বা অন্য যেকোনো ফাইল শেয়ারিং সাইট এ ওই ওয়ার্ডপ্রেস ফাইলটি আপলোড করুন। লক্ষ রাখতে হবে ফাইলটির ডাউনলোড লিংক যেন ডাইরেক্ট হয় । (অবশ্যই জিপ ফরমেট এ )
  • নিচ থেকে পি এইচপি ফাইলটি ডাউনলোড করুন

পি এইচ ফাইলটি এবার কোন নোটপ্যাড এ ওপেন  করে ১  নম্বর লাইনে $file এর ভেলুতে আপনার ওই আপলোড করা ওয়ার্ডপ্রেস স্ক্রিপ্টটির লিংক দিন ।
যেমন ধরুন
আপনার ওই আপলোড করা ফাইলটির লিংক  xyz.com/wordpress.zip

তাহলে ১ম লাইনটি এরকম করবেন

$file = ‘ xyz.com/wordpress.zip’;

এবার দ্বিতীয় লাইনটিতে ফাইলটির নাম লিখুন ।(উদাহরন স্বরুপ আমাদের ফাইলটির লিংক xyz.com/wordpress.zip হলে শেষের ফাইলটির নাম ও ফরমেট সহ লিখলে দ্বিতীয় লাইনটি হবে $newfile = ‘wordpress.zip’)

এবার আপনার হোষ্টিং সার্ভারে এই ১ কেবির ফাইলটি আপলোড করে জাষ্ট রান করুন ।
(এটি আপনার হোষ্টিং এর publichtml  এ আপলোড করলে ব্রাউজ করবেন yoursiteurl/copyandextract.php  লিংকটি দিয়ে  )

ব্যস সবকিছু যদি ঠিক থাকে তাহলে আপনাকে মেসেজ দিবে  এই ফাইলটি ডিলেট করতে ।  এই ফাইলটি তারপর ডিলেট করে দিবেন । আর দেখবেন আপনার হোষ্টিং সার্ভারে ওয়ার্ডপ্রেস.জুমলা স্ক্রিপ্টটি আপলোড হয়ে গেছে ।  এবার ওয়ার্ডপ্রেস কিভাবে সেটাপ দেয় জানা থাকলে তো ওয়ার্ডপ্রেস খুব সহজে সেটাপ দিয়ে দিবেন ।

লিংক : https://www.dropbox.com/s/ly28t29yxlh67cq/copyandextract.php বা
https://dl.dropboxusercontent.com/s/ly28t29yxlh67cq/copyandextract.php?dl=1&token_hash=AAGpOmsR2KQ2T9g6wD1hrwrETfdzIKT3-tLOAtxE_4TBVg

আমার বানানো সাইটম্যাপ প্লাগইনস :

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.