ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৪

4
2,676 বার দেখা হয়েছে।

আপনারা যারা Microworkers.com এ কাজ করেন তারা সকলেই Yahoo answer job এর সাথে পরিচিত। কিন্তু আপনাদের মাঝে অনেকেই জানেন না যে কিভাবে Yahoo answer job করতে হয়। আজ আমি Yahoo answer job নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করবো। চলুন শুরু করি…

১. Yahoo answer job করার জন্য আপনার দরকার হবে ১টি Yahoo ID (আপনার যে কোন Yahoo Mail ID use করতে পারেন, Yahoo ID তৈরি করা না থাকলে https://edit.yahoo.com/registration গিয়ে ১টি ID তৈরি করে নিন) ।

২. এবার http://answers.yahoo.com এ প্রবেশ করুন। বাম পার্শ্বে Get Started! এ ক্লিক করুন।

৩. এবার আপনার যে কোন Yahoo ID দিয়ে Log in করুন।

৪. Log in হবার পর Get Started! এ ক্লিক করুন।

৫. Yahoo answer এ আপনার ১টি ID তৈরি করার কাজ শেষ। এখন আসল কথায় আসি আপনি যখন প্রথম Yahoo answer এ ID খুলবেন তখন আপনার Level থাকবে 1,কিন্তু microworkers.com এ কাজ করার জন্য আপনার Yahoo answer ID অবশ্যই Level 2 হতে হবে। এখন প্রশ্ন হল কিভাবে আপনি আপনার Level 1 ID কে Label 2 ID তে পরিনত করবেন?

৬. Level 1 ID কে Label 2 ID তে পরিনত করতে আপনার প্রয়োজন 250 Points, আপনি যখন প্রথম Yahoo answer ID খুলবেন তখন আপনাকে বোনাস হিসেবে দেয়া হবে 100 Point. Label 2 ID করতে আপনার আর প্রয়োজন 150 Points. Yahoo answer ID তে Log in করে MY ACTIVITY তে ক্লিক করে আপনি আপনার Points দেখতে পারেন।

৭. আপনি দু’ভাবে Level 1 ID কে Label 2 ID তে পরিনত করতে (150 Points বাড়াতে) পারেন।

৮. যে কোন Question এর Answer করে। প্রতি Question এর Answer করার জন্য আপনাকে দেয়া হবে 2 Points এবং আপনি প্রতিদিন বিশ’টি Question এর Answer করতে পারবেন। যে কোন Question এর Answer করার জন্য BROWSE CATEGORIES এ ক্লিক করুন, Open Question এ অনেক গুলো Question দেখতে পারবেন,সেখান থেকে যেকোন Question এ ক্লিক করুন।

৯. এরপর Answer Question এ ক্লিক করুন।

১০. “Your Answer:” Box এ যে কোন Answer করুন (তবে Answer যুক্তিসংগত হওয়াটা ভাল)। Answer Box এ ১টি ভাল কমেন্ট’ও লিখতে পারেন যদি Answer না জানা থাকে (e.g.”Wow! This Question is great, I also waiting for best answer”)| what’s your source? Box এ কোন কিছু লিখবেন না। এবার Submit Button এ ক্লিক করুন। এভাবে প্রতিদিন ২০টি Answer করে ৩ দিনে আপনি পাবেন ২০x২x৩ =১২০ পয়েন্ট। আপনার আর প্রয়োজন 30 Points.

১১. Question এর Answer করা ছাড়াও আপনি Voting এর মাধ্যমে Points বাড়াতে পারেন। সে ক্ষেত্রে প্রত্যেক Voting এর জন্য আপনাকে দেয়া হবে 1 Point এবং আপনি প্রতিদিন ২৫টি Vote করতে পারবেন। যে কোন Question এ Vote করার জন্য BROWSE CATEGORIES এ ক্লিক করে In Voting এ ক্লিক করুন,এখানে অনেক গুলো Question দেখতে পারবেন,সেখান থেকে যেকোন Question এ ক্লিক করুন।

১২. এর পর যে কোন একটি Answer এ “Vote as Best Answer” এ ক্লিক করুন। এভাবে প্রতিদিন ২৫টি Voting করে ৩ দিনে আপনি পাবেন ২৫x১x৩ =৭৫ পয়েন্ট।

১৩. (বোনাস)+(Answer)+(Voting) করে ৩ দিনে আপনার Points হবে ১০০(বোনাস)+১২০+৭৫=২৯৫।

তাহলেই আপনি হবেন একজন গর্বিত Yahoo answer (Label 2) ID’র মালিক।

আজ এই পর্যন্তই।

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। 🙂

Print Friendly, PDF & Email

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.