ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৫

16
2,559 বার দেখা হয়েছে।

Part-4 এ আমি দেখিয়েছিলাম কিভাবে Yahoo Answer Level 1 ID-কে Yahoo Answer Level 2 ID-তে পরিনত করবেন। এই Part-এ আমি দেখাবো কিভাবে Microworkers-এ Yahoo Answer Job করতে হয়।

Microworkers-এ সাধারনত দু’ধরনের Yahoo Answer Job পাওয়া যায়:
1. সাধারন Yahoo Answer Job (Ex. Yahoo Answer + Link to keywords)
2. Cheetuh Yahoo Answer Job (Ex. Yahoo Answer + Link to #RfTr57Y)

দু’ধরনের Yahoo Answer Job-এই আপনাকে একটি Keyword আর একটি URL দেয়া হবে, সেই Keyword-এর সাথে মিল রেখে আপনাকে একটি Question খুজে বের করতে হবে এবং সেই Question-এর Answer করে “What’s your source?” Box-এ তাদের দেয়া URL-টি বসিয়ে Submit দিতে হবে।

সাধারন Yahoo Answer Job-এ “What was expected?”-এর মধ্যেই একটি Keyword আর একটি URL দেয়া থাকে নতুবা তারা একটি URL-এ যেতে বলবে যেখানে গেলেই আপনি Keyword এবং URL পেয়ে যাবেন। আর Cheetuh Yahoo Answer Job-এ “What was expected?”-এর মধ্যে এক নম্বর’এ Go to দিয়ে একটি Website-এ যেতে বলবে, যেখানে গেলেই আপনি Keyword এবং URL পেয়ে যাবেন। চলুন দেখি কিভাবে করা যায়…

১. Yahoo Answer Job করার জন্য র্সবপ্রথম আপনার Yahoo Answer ID (অর্বশ্যই Level 2 ID) দিয়ে http://answers.yahoo.com এ Log in করুন। “What are you looking for?” Box-এ Keyword-টি লিখে Search Y! Answers-এ click করুন।

২. ধরে নিন তাদের দেয়া Keyword = iPhone software এবং URL = http://www.apple.com. একটি কথা আগেই বলে রাখি, যদি কোন Question-এর Best Answer সিলেক্ট করা হয়ে থাকে তাহলে আপনি সেই Question-এর Answer করতে পারবেন না। তাই আপনাকে এমন একটি Question খুজে বের করতে হবে যার Best Answer সিলেক্ট করা হযনি। এ ধরনের Question খুজে বের করতে Keyword-টি লিখে Search দেবার পর “Date Submitted”-এ 24hrs, 3 days অথবা 7 days সিলেক্ট করে Apply দিন।

৩. এখন Search রেজাল্ট থেকে যেকোন একটি Question র্নিবাচন করে Answer Question-এ ক্লিক করুন।

৪. “Your Answer” Box-এ একটি যুক্তি সংগত Answer লিখুন (Top secret: Cheetuh Yahoo Answer Job-এ যুক্তি সংগত Answer না দিলেও কোন সমস্য নাই কিন্তু Yahoo আংকেল বুঝতে পারলে আপনাকে সহ Black list-এ রেখে দিবে)। “What’s your source?” Box-এ তাদের দেয়া URL = http://www.apple.com-টি বসিয়ে Submit দিন।

৫. সাধারন Yahoo Answer Job-এ Required proof হিসেবে আপনার কাছে চাওয়া হবে আপনি যে Question-টির Answer করেছেন তার URL এবং আপনার Yahoo Answer Screen Name.

৬. আর Cheetuh Yahoo Answer Job-এ আপনার কাছে Requider proof হিসেবে চাওয়া হবে 7 Character Code. “What was expected?”-এর মধ্যে এক নম্বর’এ Go to দিয়ে যে Website-এ গিয়ে আপনি Keyword এবং URL পাবেন তার ঠিক নিচে Yahoo Answer URL বসানোর জন্য একটি Box দেখতে পাবেন সেখানে আপনি যে Question-টির Answer করেছেন তার URL দিয়ে Submit দিলেই আপনাকে 7 Character Code দিয়ে দিবে।

৭. কিন্তু যদি আপনি “What’s your source?” Box-এ তাদের দেয়া URL-টি ঠিক মত না বসান তাহলে 7 Character Code দিবে না। আপনি যে Browser ব্যবহার করে Answer করবেন সেটা ব্যতিত অন্য কোন Browser-এ আপনি যে Question-টির Answer করেছেন তার URL বসিয়ে দেখতে পারেন যে আসলেই আপনার দেয়া Answer-টি সেখানে দেখাচ্ছে কি না। অনেক সময় আপনি ঠিকমত Answer দিলেও আপনার Answer-টি সেখানে দেখাবে না, কারন Yahoo Answer কিছু Website-কে তাদের black list-এ রাখে আর সেই Website-এর URL যদি কেউ “What’s your source?” Box-এ দেয় তাহলে তার Answer-টি Automatic ডিলেট হয়ে যায়, সে সকল Job-কে Ignore করাই ভাল।

আশা করি Yahoo Answer Job করতে আপনাদের আর কোন সমস্য হবে না।

আজ এই পর্যন্তই।

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

Print Friendly, PDF & Email

16 COMMENTS

  1. arif vai,apner sundor post-er jonno onek thanks.
    ami microworkers a yahoo answer-er kaj onek bar korte try koresi kintu ekbar matro shofol hoasilam er parini.
    apner deua niomey korte chesta koresi but………

  2. ভাইয়া আপনার পোষ্টটি পড়ে অনেক কিছু শিখ লাম ।কিন্তু মধ্যে খানে !#-)-// = এই সবের মানে বুঝলামনা। দয়া করে বুঝিয়ে দিবেন।

  3. Bhai ami Cheetuh Yahoo Answer Job korte parsi na karon amake band korese ekhon ami ki kote pari. Please Bhai amake help korun.

  4. মাইক্রোওয়ার্কার্টিএর উপর কোন ভিডিও ‍টিউটোরিয়াল পাব কি ভাবে ।

  5. Microworkers.com-এ yahoo answer -এর কাজ করতে গেলে যে লিংকটি দেয়া হয় key phrase খোজার জন্য সেই লিংগুলিতে গেলে কাজ করেনা।তারা যে URL-এ যেতে বলে আর গেলেই show করে Malformed URL

  6. go to এর পরে লিংকে ঢুকতে গেলে malformed url দেখাচ্ছে। প্লিজ সঠিক পরামর্শ দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.