ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৬

29
3,595 বার দেখা হয়েছে।

Microworkers-এ সাধারনত দু’ধরনের Forum Posting Job পাওয়া যায়: 1. সাধারন Forum Posting Job (Ex. Forum: Post + Link to keywords), 2. Cheetuh Forum Posting Job (Ex. Forum: Post + Link to #RfTr57Y)

দু’ধরনের Forum Posting Job-এই আপনাকে একটি Keyword আর একটি URL দেয়া হবে, সেই Keyword-এর সাথে মিল রেখে আপনাকে একটি Forum খুজে বের করতে হবে এবং সেই Forum-এ Keyword-টি সর্ম্পকে একটি Post দিতে হবে, আপনার Post-এর মধ্যে Keyword-টি অবশ্যই থাকতে হবে এবং সেই Keyword-টিতে Backlink করে তাদের দেয়া URL-টি বসাতে হবে।

সাধারন Forum Posting Job-এ “What was expected?”-এর মধ্যেই একটি Keyword আর একটি URL দেয়া থাকে নতুবা তারা একটি URL-এ যেতে বলবে যেখানে গেলেই আপনি Keyword এবং URL পেয়ে যাবেন। আর Cheetuh Forum Posting Job-এ “What was expected?”-এর মধ্যে এক নম্বর এ Go to দিয়ে একটি Website-এ যেতে বলবে, যেখানে গেলেই আপনি Keyword এবং URL পেয়ে যাবেন।

তো চলুন শুরু করি…

১. Forum Posting Job করার জন্য সর্বপ্রথম আপনাকে একটি Forum খুঁজে বের করে সেখানে Sign up করে Sign in করতে হবে। Sign in করার পর তাদের দেয়া Keyword অনুযায়ি যে কোন একটি ক্যাটাগরি র্নিবাচন করে সেখানে Post-টি দিতে হবে।

২. ক্যাটাগরি র্নিবাচন করার পর NEW TOPIC-এ ক্লিক করুন।

৩. এর পর Subject-এ আপনার Keyword অনুযায়ি একটি Title দিন এবং Body-তে Keyword-টি সর্ম্পকে ৩০/৫০ Word Article লিখুন। ধরে নিন তাদের দেয়া Keyword=Online DIY Sign Design Tool এবং URL=http://www.rocketsigns.org, আপনার Article-এ তাদের দেয়া Keyword=Online DIY Sign Design Tool অবশ্যই থাকতে হবে এবং সেই Keyword-টিতে BBcode-এর মাধ্যমে Backlink করে তাদের দেয়া URL-টি বসাতে হবে। এর পর Post দিতে হবে।

BBcode: [url=http://www.rocketsigns.org]DIY Sign Design Tool [/url]

৪. Post দেবার পর আপনি Post-এর URL-টি পেয়ে যাবেন, সাধারন Forum Posting Job-এ Required proof হিসেবে আপনার কাছে চাওয়া হবে আপনি যে Post-টি করেছেন তার URL এবং আপনার Screen Name.

৫. আর Cheetuh Forum Posting Job-এ আপনার কাছে Required proof হিসেবে চাওয়া হবে 7 Character Code. “What was expected?”-এর মধ্যে এক নম্বর’এ Go to দিয়ে যে Website-এ গিয়ে আপনি Keyword এবং URL পাবেন তার ঠিক নিচে Forum Post URL বসানোর জন্য একটি Box দেখতে পাবেন সেখানে আপনি যে Post-টি করেছেন তার URL দিয়ে Submit দিলেই আপনাকে 7 Character Code দিয়ে দিবে।

নোটঃ এখানে বলে রাখা ভালো… আপনি যে ফোরামে পোষ্ট করতে যাবেন সেখানে হয়তো এমন কিছু সিস্টেম থাকবে যে, আপনি রেজিস্টার হবার পর কিছুদিন মডেরেশনে থাকতে হবে। অথবা, সদস্যগত কোন নিয়ম থাকবে যেটা অনুযায়ী আপনি আপনার ফোরাম জবটি পোষ্ট করতে পারবেন না। এক্ষেত্রে আমি বলবো, কিছু টাকা খরচ করে ডোমেইন এবং হোস্টিং কিনে নিজেই একটি ফোরাম তৈরী করে ফেলুন। এতে আপনার কাজ ইনস্ট্যান্ট করতে পারবেন সাথে অন্যদেরকে আপনার ফোরামে পোষ্ট করার সিস্টেম রেখে কিছু উপরি আয়ও করতে পারবেন। এতে বরং দু’দিক আপনি লাভবান! 😀

আশা করি Forum Posting Job করতে আপনাদের আর কোন সমস্য হবে না।

আজ এই পর্যন্ত, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

Print Friendly, PDF & Email

29 COMMENTS

  1. যদি আমি ফোরাম কিনি লাব কি হবে ? ওরা নিদিষ্ট বিসয়ের উপর ফোরাম চায় .যেমন , মনে , নার্স , …. তাহলে কিভ্হাভে করব ?

    • ভাল প্রশ্ন। লাভ বলতে গেলে, আপনি ফোরাম এডমিন হিসেবে অন্যদের পেইড ফোরাম পোস্টার হিসেবেই শুধু মাত্র পোষ্ট করা পার্মিশন দিতে পারবেন। এতে আপনার কিছু হলেও প্রোফিট থাকবেন। আর নির্দিষ্ট বিষয়ের উপরে ফোরাম খুঁজে পাওয়া অনেক কঠিন। এক্ষেত্রে উক্ত বিষয়ের ফোরাম খুঁজতে হবে বা বানাতে হবে। অথবা এমন কথা যায় আপনি ডোমেইন এবং হোস্টিং কিনে আলাদা আলাদা ফোরাম তৈরী করে নিবেন অথবা একই ফোরামে আলাদা টপিক নিয়ে সেকশন করবেন। 🙂

  2. ভাই আমি নতুন সদস্যঃ , পোস্টটি ভালো লাগলো . ফোরাম নির্বাচন করা আর Keyword-টিতে BBcode-এর মাধ্যমে বাচ্ক্লিঁক করা পাচ্চি না.

  3. আরিফুল ইসলাম শাওন ভাই , এই পোস্ট এর ছবি গুলো শো করতেসে না কেন দয়া করে একটু হেল্প করবেন তারাতারি ….

  4. ভাইয়া কোন সাইট থেকে সহজে ফোরাম পোস্টিং করা যাবে সেই সাইটের নামটা একটু বলেন না প্লিজ

      • শাওন ভাই আমি বলতে চাইছি যে কোন কোন ফোরাম সাইট গুলার মাধ্যমে microworkers এর ফোরাম এর কাজ গুলা সহজে করা যাবে সেই ফোরাম ফিতে গুলার নাম বললে ভালো হইতো

  5. ভাই amae microwprkers এ account করসি অনেক কষ্টে, আমার লাপটপ দিয়া হই নাই IP address অন্য কেউ ব্যবহার করসে এই কথা বলে পরে আমার mobile দিয়া account করেসি, amae লাপটপ এ ব্রডব্যান্ড ব্যবহার করি, এখন amae minuteworkers এ account করতে পারতেসে না, সুদু IP address অন্য কেউ ব্যবহার করসে বলতাসে, amae এইবার mobile দিয়া ও account করতে partase না একই প্রবলেম face করতাসে. ভাই minuteworkers account করার একটা উপায় বলে দেন.

  6. ভাই আমি ফোরাম পোস্টিং সব partace কিন্ত ফোরাম পোস্ট url এই কানা গিয়া কোন url দিব এই তা বজতা partace না .akto help কর ban .

  7. খুব ভালো লেগেছে । ভাই, বুকমার্ক করার স্টেপ গুলো নিয়ে একটি পোস্ট করলে খুব উপকৃত হবো ।

  8. ভাই আপনার ওয়েবসাইট এর URL তা দেবেন please
    তাহলে আপনার সাইট এ ফরাম পোস্ট করতাম…….

  9. শাওন ভাই আমি বলতে চাইছি যে কোন কোন ফোরাম সাইট গুলার মাধ্যমে microworkers এর ফোরাম এর কাজ গুলা সহজে করা যাবে সেই ফোরাম ফিতে গুলার নাম বললে ভালো হইতো

  10. মাইক্রোওয়ার্কার্টিএর উপর কোন ভিডিও ‍টিউটোরিয়াল পাব কি ভাবে ।

  11. ভাই কিছু ফোরামের ফোরামের লিস্ট দিন। যে গুলো ব্যান্ড করে দেয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.