ইন্টেল কর্পোরেশনের ব্যবস্থাপনায় ২৮ মার্চ’ ২০১২ রংপুরে ফ্রীল্যান্সিং বিষয়ে সেমিনার, আপনিও অংশগ্রহণ করুন।

1
588 বার দেখা হয়েছে।

ফ্রীল্যান্সার” (Freelancer) শব্দটির সবচেয়ে গ্রহণযোগ্য বাংলা হলো “মুক্ত পেশাজীবী”, আমাদের দেশে মুক্ত পেশাজীবীদের বিরাট একটা অংশ নিজেদের জ্ঞানকে পুঁজি করে বিভিন্ন কাজের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করছেন। ফ্রীল্যান্সিং এর কাজ হতে পারে লিখালিখি, হতে পারে সফটওয়্যার বা ওয়েবসাইট তৈরী, গ্রাফিক ডিজাইন, মোবাইল অ্যাপ্লিকেশন বানানো বা সেবামূলক কোন কাজ। আসলে ফ্রীল্যান্স কাজ বলতে এমন কিছু বাদ নেই যাকে এর আওতা ভুক্ত করা যাবে না।

রংপুর বিভাগীয় ফ্রীলান্সিং সেমিনার

বর্তমানে প্রায় প্রতিটি দেশে অর্থনীতির অন্যতম প্রধান চালিকা শক্তি এই ফ্রীল্যান্সাররাই। বাংলাদেশেও এর জয়ধ্বনি উঠেছে গত কয়েক বছর থেকে। আর ফ্রীল্যান্সাররা যেহেতু দেশের বৃহত্তর স্বার্থে কাজ করছেন তাই, সরকারের পাশাপাশি দেশে অবস্থিত বিভিন্ন বাণিজ্যিক কোম্পানিগুলো তাদের সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন তাঁদের সাধ্যমত। তাদের সাথে থাকছেন দেশ বরেণ্য ব্যক্তিত্বরা। যাদের উপরে ভরসা করে দেশ এগিয়ে যাচ্ছে প্রতিনিয়তই। কাজ গুলো রাজধানী থেকে শুরু হলেও এখন বিভাগ এবং জেলা পর্যায়ের মাঠ পর্যায়েও কাজ করছেন অনেকেই। কারণ একটাই, দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটের উন্নয়নকল্পে ফ্রীল্যান্সারদের উন্নয়নের কোন বিকল্প নেই।

রংপুর বিভাগের ফ্রীল্যান্সারদের জন্য সুখবর হলো, আগামী ২৮/০৩/২০১২ ইং, বুধবার, বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান ইন্টেল কর্পোরেশনের উদ্যোগে রংপুর বিভাগের ফ্রীল্যান্সারদের নিয়ে ফ্রীল্যান্সিং সেমিনার অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফ্রীল্যান্সারদের নিয়ে এই আয়োজনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট গণিত বিশারদ এবং Ministry of Science and ICT কর্মকর্তা জনাব মুনির হাসান স্যার। এই অনুষ্ঠানে ফ্রীল্যান্সিং নিয়ে অভিজ্ঞদের আলোচনা এবং নবীনদের প্রশ্ন-উত্তর এর ব্যবস্থা রাখা হয়েছে, সেই সাথে ফ্রীল্যান্সারদের বিভিন্ন সমস্যা এবং সেগুলো সমাধানের উপায় সম্পর্কে আলোচনা করা হবে। সেমিনার অনুষ্ঠিত হবে দুপুর ৩ টায়। স্থান: রংপুর জিলা স্কুল অডিটোরিয়াম। এই আয়োজনে সহযোগিতায় রয়েছে স্যামসাং, সিঙ্গার বাংলাদেশ এবং রিভেল ইভেন্ট ম্যানেজমেন্ট।

সেমিনারে ১২০ জন ফ্রীল্যান্সার অংশ নিতে পারবেন, তাই দেরি না করে যোগ দিতে ইচ্ছুক রংপুর বিভাগের ফ্রীল্যান্সাররা আপনার উপস্থিতি চূড়ান্ত করতে দ্রুত যোগাযোগ করে করুনঃ ০১৯৪৪৭৮১৩৯৮ (রায়হান), ০১৯২১৪১৮৫১৮ (শাওন) এবং ০১৮৪০১০৬৮৬২ (সবুজ)।

Print Friendly, PDF & Email

1 COMMENT

  1. ভাল উদ্যোগ। অন্তত মানুষ বুজবে যে dolancer একটা freelancing কিছু না…।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.